//

I'm

Md Abu Taher

Social Worker, Chairman Candidate, Consultant, Businessman, Political Person, Public Figure

Abu Taher
Dummy Image

পুলিশ নয় লতা সমাদ্দারের দোষী হওয়ার সম্ভাবনা বেশি

Date : April 5, 2022, 6:44 a.m.

Blogger Name: Md Abu Taher

পুলিশ নয় লতা সমাদ্দারের দোষী হওয়ার সম্ভাবনা বেশি

পুলিশের ওপর নানা কারণেই জনগণের ক্ষোভ আছে বলেই যে অন্যায়ভাবে কোনো পুলিশকে শাস্তি দিলে তা মানতে হবে এমন কোনো কথা নাই।

টিপ পরার কারণে লতা সমাদ্দার নামে এক হিন্দু মহিলাকে কটুক্তি করা হয়েছে বলে পুলিশ সদস্য নাজমুল তারেককে অভিযুক্ত করে ইতোমধ্যে তাকে সাসপেন্ড করা হয়েছে।

কিন্তু ঘটনা হলো নাজমুক তারেকের গর্ভবতী স্ত্রীকে লতা সমাদ্দারই প্রথম পা দিয়ে ধাক্কা দিছে। এনিয়ে বাক বিতণ্ডা হয়। তারেকও বিতণ্ডায় যোগ দেন।

পরের ঘটনা হলো লতা সমাদ্দার পুরো ঘটনায় তারেকের স্ত্রীর সঙ্গে বিতণ্ডার বিষয়টি গোপন করেন।

যেকোনো ঘটনায় আংশিক সত্য বলা বা কোনো তথ্য গোপন করার মধ্য দিয়ে মূলতঃ অভিযোগ দুর্বল হয়ে যায়।

লতার ক্ষেত্রেও এখন এটি স্পষ্ট যে পুলিশের একজন কনস্টেবল ক্ষমতার জায়গায় যে অনেক পেছনের সারির লোক, তাকে শায়েস্তা করতে লতা টিপের প্রশ্ন সামনে এনেছেন বলে প্রতীয়মান হচ্ছে।

সেক্ষেত্রে লতাকে বিচার করতে হচ্ছে সাম্প্রদায়িকতার জায়গা থেকেই, তিনি হিন্দু ধর্মাবলম্বী, গত দুই দশক ধরে হিন্দুদের অনেকের অবস্থানই প্রশ্নবিদ্ধ, বিশেষ করে ভারতের হিন্দুত্ববাদীদের সঙ্গে তাদের যোগাযোগ, যে কারণে মিথ্যা বলা ও নিজে দোষ করে মুসলমানকে ফাঁসানোর আশঙ্কা তাদের বেলায় করতেই হয়।

লতার ঘটনাতেও বেনিফিট অব ডাউট পাবেন অভিযুক্ত পুলিশ সদস্য নাজমুল তারেকই। কারণ তার দাড়ি আছে এবং তিনি মুসলমান, সেক্ষেত্রে হিন্দু লতার চেয়ে তার ব্যাপারে বেশি নির্ভর করা যায়, তিনি লতাকে টিপের জন্য কিছু বলেছেন তার সম্ভাবনা অনেক, অন্যদিকে লতা মিথ্যা বলছেন এর সম্ভাবনা অনেক বেশি।

আর যেভাবে হিন্দুত্ববাদী বদমাইশগুলো, যেমন সুবর্ণ সাজুরা বিকারগ্রস্ত হয়ে পড়েছে তাতে করে প্রমাণ হয় নাজমুল তারেক অন্যায়ভাবে ফাঁসছেন, একজন দাড়িঅলা মুসলমান পুলিশ হওয়ায় তার ওপর অন্যায় করা হচ্ছে।

সেক্ষেত্রে আমাদের কথাটা সহজ। নাজমুল তারেককে বরখাস্ত করার বিষয়টি স্থগিত করে ঘটনার ন্যায়সঙ্গত তদন্ত হোক। ঘটনায় যদি প্রমাণিত হয় লতা সমাদ্দারই দোষী তাহলে তাকেও চাকরি থেকে বরখাস্ত করাসহ কারাদণ্ড দেওয়া হোক।

July 21, 2021     |     100 Comments

Related Blog Images
Please login for comment
Login

7 Comments

Lorem ipsum dolor sit amet, ut qui commodo sensibus, id utinam inermis constituto vim. In nam dolorum interesset, per fierent ponderum ea. Eos aperiri feugiat democritum ne.
200