//

I'm

Md Abu Taher

Social Worker, Chairman Candidate, Consultant, Businessman, Political Person, Public Figure

Abu Taher
Dummy Image

পারিবারিক ইউনিট গঠনঃ জামায়াতে ইসলামীর এক অসাধারণ সিদ্ধান্ত

Date : April 12, 2022, 9:04 a.m.

Blogger Name: Puspita

পারিবারিক ইউনিট গঠনঃ জামায়াতে ইসলামীর এক অসাধারণ সিদ্ধান্ত...

কিছুদিন আগে জুমে একটি কুরআন স্টাডি প্রোগ্রামে ছিলাম। প্রোগ্রামে আপু বারবার বলছিলেন, পারিবারিক ইউনিট নিয়ে। জামায়াতে ইসলামী গত কয়েকবছর ধরে নাকি পরিবার কেন্দ্রিক প্রশিক্ষণ, দাওয়াত ইত্যাদির উপর খুবই গুরুত্ব দিয়ে যাচ্ছে এবং সেই ধারাবাহিকতায় প্রতিটি পরিবারকে একেকটি ইউনিট হিসেবে ঘোষণা দিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। আপু পুরোটা সময় শুধু এই আলোচনাই করেছেন।

এটি খুবই গুরুত্বপূর্ণ ও দরকারী একটি সিদ্ধান্ত। বিএনপি, আওয়ামী লীগ এমনকি বিভিন্ন আলেমদের সন্তানরা যেন পারিবারিক ভাবেই পিতা, দাদার পথে চলতে থাকে। সে তুলনায় জামায়াতের লোকজনের সন্তান বা অন্যান্যরা অত সক্রিয় না। অনেক ক্ষেত্রে যেন নিজের স্ত্রী, স্বামী, সন্তান বা অন্যান্য সদস্যদের উপর কাজই করা হয় না। এই দূর্বলতা যে আছে তা অস্বীকার করা যাবে না।

এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় নিজ এলাকার কর্মী, সমর্থক বা অন্যান্যদের ব্যাক্তিগত রিপোর্ট বা অন্যান্য কাজের হিসাব বা তদারকি যেভাবে করা হয়, সেই মানের বা তার চেয়ে আরো বেশি করে কাজ নিজের পরিবারে করতে হবে।

এটা দিয়ে কয়েকটি পরিবর্তন কনফার্ম আসবে। যেমনঃ

১। লৌকিকতা বা লোক দেখানো মানসিকতা একেবারেই চলে যাবে, নিরেট আল্লাহর জন্য দাওয়াতী কাজ ও দায়িত্ব পালনের অনুভূতি তৈরি হবে। লোক দেখানো কাজ দিয়ে নিজের পরিবারকে সঠিক পথে আনা সম্ভব না।

২। কথা ও কাজে মিল দ্রুত চলে আসবে। কারণ আপনার পরিবার আপনার সবকিছু জানে। কথা ও কাজের অমিল দিয়ে তাদের উপর প্রভাব বিস্তার করতে পারবেন না।

৩। আর কোথাও সফলতা আসুক না আসুক নিজের পরিবারকে আদর্শ হিসেবে পাবেন। পরিবারে দ্বীনি পরিবেশ থাকার যে মানসিক শান্তি পাওয়া যায় তা অন্য কোন কিছুতে পাওয়ার কথা না।

জামায়াতের এই উদ্যোগের সফলতা কামনা করি। খুবই পছন্দ হয়েছে এই পরিকল্পনা।

July 21, 2021     |     100 Comments

Related Blog Images
Please login for comment
Login

7 Comments

Lorem ipsum dolor sit amet, ut qui commodo sensibus, id utinam inermis constituto vim. In nam dolorum interesset, per fierent ponderum ea. Eos aperiri feugiat democritum ne.
200