//

I'm

Md Abu Taher

Social Worker, Chairman Candidate, Consultant, Businessman, Political Person, Public Figure

Abu Taher
Dummy Image

পরিষদ অফিসে অসহায় মানুষেরা আসে

Date : May 12, 2022, 10 a.m.

Blogger Name: নূর মোহাম্মাদ আবু তাহের

পরিষদ অফিসে অসহায় মানুষেরা আসে। ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকার ব্যবস্থাপনার রুট। পৌরসভা, সিটি করপোরেশন এরিয়া আর ইউনিয়ন পরিষদের মধ্যে অনেক তফাৎ আছে।

অপেক্ষাকৃত শিক্ষিত ও স্বাবলম্বী মানুষদের বসবাস শহরাঞ্চলে। গ্রামে প্রান্তিক মানুষদের বসবাস। এই আপনাদের জন্য যারা ফসল ফলায়, রিক্সা-ভ্যান চালায়, তাদের বাড়ি গ্রামে।

কত বিপদাপন্ন এরা, আপনি কল্পনাও করতে পারবেন না। কেবল টাকার অভাবে জ্বর-সর্দির চিকিৎসাও অনেকে করতে পারে না। টাকার অভাবে তিনবেলা একটু তৃপ্তি নিয়ে খেতেও পারে না।

প্রতিদিন এই মানুষগুলোর গল্প শুনি। অনেক সময় চোখের কোণে পানি আসে। একুশ শতকের এই সময়ে দাঁড়িয়েও কত বনি আদম একটু খেয়ে-পরে বেঁচে থাকার সংগ্রাম করছে। আর আমরা নিত্যনতুন সৌখিনতার স্বপ্নে বিভোর! এই মানুষগুলোকে আসলেই কি বুঝতে পারি আমরা?

পরিষদে প্রতিদিন যা ঘটে, যত গল্প তৈরি হয়, তা লিখে আসলে বুঝাতে পারব না। আল্লাহর শুকরিয়া, তিনি আমাকে একেবারে প্রান্তিক জনপদে কাজ করার সুযোগ করে দিয়েছেন। হামদান লিল্লাহ।

আপনাকে ঠিক বুঝাতে পারব না, একজন অসহায়কে সেবা দেওয়ার সুখটা কেমন! অশ্রুসিক্ত চোখে আপনি যখন একটু হাসির রেখা দেখতে পাবেন, তখন মনে হবে দুনিয়ার সবচেয়ে পরিতৃপ্ত মানুষ আপনি।

July 21, 2021     |     100 Comments

Please login for comment
Login

7 Comments

Lorem ipsum dolor sit amet, ut qui commodo sensibus, id utinam inermis constituto vim. In nam dolorum interesset, per fierent ponderum ea. Eos aperiri feugiat democritum ne.
200